খাদ্য দ্রব্য ও পণ্যসামগ্রীতে ভেজাল রোধ এবং ওজন ও পরিমাপে সঠিকতা নিশ্চিত করণের লক্ষ্যে ২১-১২-২০২২ খ্রিঃ তারিখে বিএসটিআই বিভাগীয় অফিস রংপুর ও জেলা প্রশাসন, ঠাকুরগাঁও এর উদ্যোগে ঠাকুরগাঁও জেলার বিভিন্ন এলাকায় মোবাইল কোর্ট অভিযান পরিচালিত হয়।

উক্ত ভ্রাম্যমান আদালতে

(১) মেসার্স আল বাইক ফুড, বাসস্ট্যান্ড সংলগ্ন, সদর, ঠাকুরগাও এর দোকানে কেক পণ্যের গায়ে উৎপাদন তারিখ, মেয়াদ উত্তীর্ণের তারিখসহ প্রয়োজনীয় তথ‍্যাদি না থাকায় ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮ এর ২৪/৪১ ধারায় ৩০০০/- জরিমানা করা হয়।

(২) মেসার্স সুরুচি হোটেল এন্ড রেস্টুরেন্ট, বাসস্ট্যান্ড সংলগ্ন, সদর, ঠাকুরগাও এর দোকানে দই ও নিমকি পণ্যের মোড়কে পনে‍্যর পরিচিতিসহ অন‍্যান‍্য তথ‍্য না থাকায় ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮ এর ২৪/৪১ ধারায় ১,০০০/- জরিমানা করা হয়।

(৩) মেসার্স এনামুল হক ফিলিং স্টেশন, পুরাতন বাসস্ট্যান্ড, সদর, ঠাকুরগাঁও এর আন্ডারগ্রাউন্ড স্টোরেজ ট‍্যাংকের ক‍্যালিব্রেশন সনদ হালনাগাদ না থাকায় ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮ এর ৩২/৫২ ধারায় ২০,০০০/- জরিমানা করা হয়।

ভ্রাম্যমান আদালতটি পরিচালনা করেন বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার জনাব মোঃ শামছুজ্জামান আসিফ, জেলা প্রশাসকের কার্যালয়, ঠাকুরগাও।

প্রসিকিউটর অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন জনাব মোঃ মেসবাহ-উল-হাসান, ফিল্ড অফিসার (সিএম) ও মোঃ আলমাস মিয়া, পরিদর্শক (মেট্রোলজি), বিএসটিআই বিভাগীয় অফিস, রংপুর।

জনস্বার্থে বিএসটিআই বিভাগীয় অফিস, রংপুর এর এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।